Subscribe Us

header ads

God Lover || রিলেশনশিপে প্রেম-ভালোবাসা || Article by heart || Poem || Sayan Ganguli

God Lover
                                                    
                                                                                       Sayan Ganguli



আমরা এখানে প্রেম-ভালোবাসা নিয়ে কথা বলে থাকি কিন্তু আমরা এখানে সব সময় প্রেমিক প্রেমিকার কিংবা একটা রিলেশনশিপে প্রেম-ভালোবাসা নিয়ে কথা বলে থাকি, কিন্তু আজ টপিকটা প্রেম-ভালোবাসায় থাকবে কিন্তু প্রেম ভালোবাসাটা হবে ঈশ্বরের উপর আজ ঈশ্বরকে নিয়ে কিছু কথাবার্তা আমরা এখানে আলোচনা করব। পরবর্তী কিছু প্যারাগ্রাফ এ আপনার ধারণার পরিবর্তন হতে চলেছে আপনি এতদিন ধরে যা জেনে এসেছিলে সেই সমস্ত ভুল ধারণা গুলোর পরিবর্তন হতে চলেছে।


আমরা সর্বদাই বলি যে আমি এই দেবতার ভক্ত আমি ওই দেবতার ভক্ত। সত্যিই কি আমরা ভক্ত হতে পেরেছি? মানুষের বয়স যত বাড়ে যত সে বৃদ্ধ হয় ততোই ভগবানের প্রতি আস্থা তার বৃদ্ধি পায়। এতদিন ধরে কোন কিছুর পরোয়া না করে নিজের মত করে জীবন যাপন করা মানুষটাই জীবনের অন্তিম পর্যায়ে এসে ধর্মের কাঠগড়ায় উপস্থিত হয় সেভাবে এবার একটু ভগবানের শরণাপন্ন হওয়া যাক এবং ভগবান কে মন প্রাণ দিয়ে ভালবাসতে শুরু করে এই ভালবাসার উপর একটা প্রশ্ন আছে এটা কি সত্যি মন প্রাণ দিয়ে ভালোবাসা নাকি কেবল ভালোলাগা।

আমরা সকাল-সন্ধ্যে নিয়ম করে আমাদের পছন্দের যে দেবতা কিংবা আমাদের প্রিয় ভগবান তার পূজার্চনা করি, তার মন্দিরে যায় পার্থনা করি। আমরা যে ভগবানকে ভালোবাসি কথাটা বলি এটা এখানেই প্রমাণিত যে আমরা ভুল বলি। কারণ নিয়ম করে কোনদিন ভালোবাসা হয় না আমরা যে সকাল সন্ধ্যা করে আমাদের পছন্দের দেব দেবীর পূজা অর্চনা করি কিংবা মন্দিরে প্রার্থনা করি এটা ভালোবাসার না নিয়ম করে সেই জিনিসটাই হয় যে জিনিসটার প্রতি আমরা ভয় পায় আসলে আমরা ভগবানকে ভালোবাসি না ভগবান কে ভয় পায়।

তাছাড়া আমরা যে মন্দিরে ভগবানের জন্য বিভিন্ন নামিদামি জিনিস দান করি হাজার হাজার টাকা দান করে আসি, এছাড়াও ভগবানের মন্দির প্রতিষ্ঠা করার জন্য আমরা লাখ লাখ টাকা খরচ করি, প্রতিদিন ভগবানের ভোগ তৈরি করার জন্য কত হাজার কোটি টাকা দান করি। আদতে এটাও কোন ভালবাসা না, আমরা ভগবানকে ভয় পায় তাই আমরা ভগবানের জন্য এগুলো করি, কারণ আমরা ভালো করেই জানি যে ভালোবাসার মানুষটির কাছে কোন উপহার দামি নয়, কোন গিফট তার কাছে খুবই নিকৃষ্ট তাই কিছু দান করে কিছু উপহার দিয়ে ভালোবাসার মানুষটিকে কখনো খুশি করা যায় না,বিশেষত আমরা ভগবানের উপর এটা করে থাকি এবং কেন করি তার জিজ্ঞাসা করলে তার ওপরে ভালোবাসা নামক একটি কাপড় জড়িয়ে দিই। ভালোবাসার মানুষটিকে মন থেকে ভালবাসতে হয় যেটা আমরা অধিকাংশ মানুষই করতে পারিনা।

আমরা আমাদের এই ভালোবাসার মানুষটি অর্থাৎ  ভগবানের জন্য বিভিন্ন ধরনের ব্রত করে থাকে কখনো কখনো উপোস করে থাকি। আবার আমরা দুর্গাপূজার সময় দুর্গা পূজা। কোজাগরী পূর্ণিমায় লক্ষ্মী পূজা এছাড়াও নানা সময় নানা পূজার্চনা করে থাকি। কোথাও না কোথাও এই সমস্ত জিনিস গুলো কিন্তু একটা নিয়মে আবদ্ধ আর আমরা ভালো করেই জানি নিয়ম করে ভালোবাসা হয় না।আমরা যদি সত্যিই তাকে ভালোবাসতাম তাহলে আমরা আমাদের প্রতিটা পদে পদে তাকে স্মরণ করতাম কেবলমাত্র বিপদে পড়লে না কেবলমাত্র কোন একটা নির্দিষ্ট সময় না। 
আবার আমরা দেখেছি বাসি কাপড়ে আমরা ঈশ্বরকে ছুঁতেও পারিনা। মহিলারা তাদের মাসিক কালে মন্দিরে যেতে পারে না। এ কেমন ধরনের ভালোবাসা ভালোবাসার মানুষটির জন্য কোন নির্দিষ্ট পোশাক বরাদ্দ করা হবে নির্দিষ্ট দিন বরাদ্দ করা হবে! আবার দেবতাদের কে ভালোবাসার জন্য শাস্ত্র অনুযায়ী তাদের মন্ত্র উচ্চারিত করতে হবে। এটা ভালোবাসা নয় এটা যদি বলা হয় তাহলে ভগবানের প্রতি আমাদের একটা ভয়। আমরা ভীত হয়ে ভগবানকে স্মরণ করি বিপদে পড়লে ভগবানকে স্মরণ করি।
যতদিন না তুমি ভগবান কে মন থেকে ভালবাসতে পারবে না, তার সাথে বিলীন হয়ে যেতে পারবে না, ততদিন তুমি ভগবানের আপন হতে পারবে না। শুধু ঈশ্বর কেন কাউকে মন থেকে ভালবাসতে হলে তার সাথে বিলীন হয়ে যেতে হয় নিয়ম করে কোনদিন ভালোবাসা হয় না মনের মধ্যে তার প্রতি ভয় রেখে ভালোবাসা হয়না। ভালোবাসার মানুষটির প্রতি যত্ন নিতে হয় ভালোবাসার মানুষটি কেমন আছে তার খবর নিতে হয় কোনদিন ঈশ্বর কেমন আছে তা খবর নিয়েছেন সর্বদা চেয়েছেন ঈশ্বরের কাছ থেকে আমার এইটা চাই আমার ওটা চাই। যে কাউকে ভালোবাসতে গেলে বিশেষ করে মন থেকে ভালবাসতে গেলে ভালোবাসাটা মনে রাখতে হয়, ভালোবাসাটা হৃদয়ে রাখতে হয়। হৃদয়ে ভয় রাখতে হয় না।


Disclaimer:-This is an article written in Bengali. This article is Created by Sayan Ganguli. We talk about love here but we always talk about love in a lover or in a relationship, but today the topic will be love but love will be love. Today we will talk about God.  Some of the paragraphs above are going to change your perception of all the misconceptions you have known for so long.it's a Love Status, Your love life is most important. Feel the love for your partner. Never hurt her. Never break up with her and trust her. Trust is the most important thing in our love life.
you can freely use it on your Facebook status, WhatsApp status, and your Facebook account but you can not share it with your Facebook page, YouTube channel, or any creative platform without giving credit to the author.

Disclaimer:-এটি বাংলা ভাষায় লেখা একটি নিবন্ধ এই নিবন্ধটি সায়ান গাঙ্গুলি তৈরি করেছেন আমরা এখানে প্রেম সম্পর্কে কথা বলি তবে আমরা সর্বদা প্রেমিক বা কোনও সম্পর্কের ক্ষেত্রে প্রেম সম্পর্কে কথা বলি, তবে আজ বিষয়টি প্রেম হবে তবে প্রেম হবে ভালবাসা।  আজ আমরা aboutশ্বর সম্পর্কে কথা বলতে হবে।  উপরের অনুচ্ছেদের কয়েকটি আপনার পক্ষে এত দিন ধরে পরিচিত সমস্ত ভুল ধারণা সম্পর্কে আপনার উপলব্ধি পরিবর্তন করতে চলেছে।এটি একটি Love Status, আপনার প্রেমের জীবনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ।  আপনার সঙ্গীর প্রতি ভালবাসা অনুভব করুন।  কখনই তাকে আঘাত করবেন না।  কখনই তার সাথে ব্রেক আপ করবেন না এবং তাকে বিশ্বাস করুন।  বিশ্বাস আমাদের ভালবাসার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

  আপনি এটিকে আপনার ফেসবুকের স্ট্যাটাস, হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস এবং আপনার ফেসবুক অ্যাকাউন্টে নিখরচায় ব্যবহার করতে পারেন তবে লেখককে ক্রেডিট না দিয়ে আপনি এটি আপনার ফেসবুক Page, ইউটিউব চ্যানেল বা কোনও সৃজনশীল প্ল্যাটফর্মে Post করতে পারবেন না।







god's unfailing love, God loves you bible verse, god loves you quotes, god's love for me, God loves the world, bible verses about god's unconditional love, psalms about god's love, what is the love of God according to the bible. what is love quotes, what is love bite, what is love definition, what is love means, what is love answer, what is love all about, what is love and life, the best definition of love, what is love all about in a relationship, what is love in Hindi, what is love? What Is Love, for Love, how to propose a girl, how to propose a boy, how to propose a girl on chat, how to propose my crush, Bengali, with a poem, Short Poem about Love, Romantic Love Poems, Poems about Love for him, Love poem in Hindi, Love poem for your boyfriend, love poem for the one you love, romantic love poems for her, poems about love for him, classic love poem, romantic poem for girlfriend pdf, short love poem for her, love poems for him from the heart, poems about love, poems romantic, poems about life, poems about love and pain, by Sayan Ganguli,

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ